Announcements
বিশ্বদর্পণ এবার আপানার মোবাইলে ।। গুগল প্লে ষ্টোর থেকে Biswadarpan টাইপ করে বিশ্বদর্পণ অ্যাপ ডাউনলোড করে ২৪x৭ আপডেট থাকুন ।। বিশ্বদর্পণ নিউজ পোর্টালের জন্য নিউজ আঙ্কর , সাব এডিটর , রিপোর্টার ও মার্কেটিং এগজিকিউটিভ প্রয়োজন । সত্ত্বর ছবি ও বায়োডাটা মেল করুন- info@biswadarpan.com/official@biswadarpan.com ।। যে কোন খবর ও বিজ্ঞ্যাপনের জন্য যোগাযোগ করুন - 74790 -38596 / 74790 -38590 / 98000 -51405 বিশ্বদর্পণ এবার আপানার মোবাইলে ।। গুগল প্লে ষ্টোর থেকে Biswadarpan টাইপ করে বিশ্বদর্পণ অ্যাপ ডাউনলোড করে ২৪x৭ আপডেট থাকুন ।। Biswadarpan এর দের জন্য নতুন update । সপ্তাহের প্রতি শনিবার ও রবিবার নজর রাখুন সাহিত্যের পাতায় । শনিবার একগুচ্ছ কবিতা নিয়ে হাজির Biswadarpan । গল্প , ছোট গল্পের ভান্ডার নিয়ে রবিবাসরীয় Biswadarpan । ভোজন রসিকদের জন্য দারুন খবর । সপ্তাহের শেষে নিত্যনতুন রেসিপি Biswadarpan এ । আপনারাও পাঠাতে পারেন আপনার প্রিয় খাবারের রেসিপি । AVRO keyword এ টাইপ করুন , আর রেসিপির ছবি ও আপনার নাম স হ মেল করুন আমাদের mail id তে । MAIL ID- info@biswadarpan.com প্রতি মাসের শেষে বাছাই করা হবে আপনাদের পাঠানো রেসিপি । সেরা ২ রেসিপিকে দেওয়া হবে আকর্ষণীয় উপহার Biswadarpa এর পক্ষ থেকে । STAY TUNED BISWADARPAN . SUBSCRIBE OUR YOUTUBE CHANNEL - BISWADARPAN বিশ্বদর্পণ নিউজ পোর্টালের জন্য রাজ্য ব্যাপী সাংবাদিক/Stringer প্রয়োজন । আগ্রহীরা সত্বর ছবি ও বায়োডাটা আমাদের মেইল আই ডি-তে মেইল করুন । আমাদের মেইল আই ডি- info@biswadarpan.com উল্লেখ্যঃ- (পশ্চিম বর্ধমান , জামালপুর , বীরভুম , দক্ষিন ২৪ পরগনা , দক্ষিণ দিনাজপুর , মুর্শিদাবাদ , কলকাতা , পুরুলিয়া অগ্রগণ্য)
বলিরেখা সমস্যা থেকে চিরতরে মুক্তির উপায়
ছবিঃ ইন্টারনেট
February 22, 2018, 1:42pm বিউটি টিপস
বিশ্বদর্পণ ডেস্কঃ ত্বকের নানাবিধ সমস্যার মধ্যে একটি অন্যতম সমস্যা হল বলিরেখা । অনেকেরই ধারনা বয়স বৃদ্ধির সাথে সাথে বলিরেখা তৈরি হয় । কিন্তু এই ধারনা একেবারেই ভুল । অনেকেরই কম বয়সেই বলিরেখা দেখা দেয় । এর কারন রোদ ও বায়ু দূষণ । সেন্সেটিভ স্কিন যাঁদের বা অনিয়মিত জীবনশৈলী তাঁদের এই সমস্যা খুব বেশি দেখা দেয় । বলিরেখা শুধুমাত্র চোখের চারপাশেই নয়, কপালে , গালেও দেখা দেয় । মহিলারা মেক –আপের মাধ্যমে এই বলিরেখা ক্ষণিকের জন্য ঢেকে দিলেও চিরতরে তা মেটে না। তাই আজকের আমাদের প্রতিবেদন ঘরোয়া ও সহজ উপায়ে চিরতরে বলিরেখা দূরীকরণ উপায় ।

রুটি বাটার মিশ্রিত ফেস প্যাকঃ- সকলের বাড়িতেই রুটি আর বাটার উপলব্ধ । প্রথমে একটি পাউরুটিকে ছিঁড়ে ছোট ছোট টুকরো করে নিন । এরপর পাউরুটির এই টুকরো গুলিতে মাখন লাগিয়ে নিন। এরপর মাখন মিশ্রিত পাউরুটির টুকরো গুলি হালকা আঁচে সেকে নিন( খুব অল্প সময় । মাখন নরম হওয়ার সময় টুকু) । এরপর ওই পাউরুটির টুকরো আর বাটার (পরিমাণ মতো) দিয়ে মিক্সিতে একটি ঘন পেস্ট তৈরি করুন । জল দেবেন না। ওই পেস্টটি বলিরেখার অংশে লাগিয়ে ৩০ মিনিট রেখে দিন । শুকিয়ে গেলে আলতো করে হাত দিয়েই তুলে ফেলুন। জলের ব্যবহার করবেন না । এই মিশ্রণটি ব্যবহার করার ৭ ঘণ্টা পর জলের ব্যবহার করতে পারেন।

মধু ও ওটস এর ফেস প্যাকঃ- প্রথমে ২ চামচ মতো মধু (পরিমাণ অনুযায়ী) হালকা গরম করে নিন । এরপর তাতে একটি ডিমের কুসুম অংশ দিয়ে ভালো করে ফেটিয়ে নিন । অন্যদিকে পরিমাণ মতো ওটস মিক্সিতে গুড়ো করে নিন( জল দেবেন না) । এরপর এই মধু আর ডিমের মিশ্রনে এক চামচ মতো ওটসের গুঁড়ো মিশিয়ে নিন । মিশ্রণটি ভালোভাবে মিশে গেলে বলিরেখা অংশে ১৫ মিনিট লাগিয়ে রাখুন । শুকিয়ে গেলে হাত দিয়ে তুলে ফেলুন । তোলার পর এক্ষেত্রে হালকা গরম জল এরপর ওই জায়গায় দিয়ে পরিষ্কার করতে পারেন ।  
   

Leave a Comment