Announcements
বিশ্বদর্পণ এবার আপনার মোবাইলে ।। গুগল প্লে ষ্টোর থেকে Biswadarpan টাইপ করে বিশ্বদর্পণ অ্যাপ ডাউনলোড করুন । বিশ্বদর্পণ নিউজ পোর্টালের জন্য সাব এডিটর , রিপোর্টার ও মার্কেটিং এগজিকিউটিভ প্রয়োজন । সত্ত্বর ছবি ও বায়োডাটা মেল করুন- info@biswadarpan.com/official@biswadarpan.com ।। যে কোন খবর ও বিজ্ঞ্যাপনের জন্য যোগাযোগ করুন -98000 -51405 বিশ্বদর্পণ এবার আপানার মোবাইলে ।। গুগল প্লে ষ্টোর থেকে Biswadarpan টাইপ করে বিশ্বদর্পণ অ্যাপ ডাউনলোড করে ২৪x৭ আপডেট থাকুন ।। Biswadarpan এর দের জন্য নতুন update । সপ্তাহের প্রতি শনিবার ও রবিবার নজর রাখুন সাহিত্যের পাতায় । শনিবার একগুচ্ছ কবিতা নিয়ে হাজির Biswadarpan । গল্প , ছোট গল্পের ভান্ডার নিয়ে রবিবাসরীয় Biswadarpan । ভোজন রসিকদের জন্য দারুন খবর । সপ্তাহের শেষে নিত্যনতুন রেসিপি Biswadarpan এ । আপনারাও পাঠাতে পারেন আপনার প্রিয় খাবারের রেসিপি । AVRO keyword এ টাইপ করুন , আর রেসিপির ছবি ও আপনার নাম স হ মেল করুন আমাদের mail id তে । MAIL ID- info@biswadarpan.com প্রতি মাসের শেষে বাছাই করা হবে আপনাদের পাঠানো রেসিপি । সেরা ২ রেসিপিকে দেওয়া হবে আকর্ষণীয় উপহার Biswadarpa এর পক্ষ থেকে । STAY TUNED BISWADARPAN . SUBSCRIBE OUR YOUTUBE CHANNEL - BISWADARPAN বিশ্বদর্পণ নিউজ পোর্টালের জন্য রাজ্য ব্যাপী সাংবাদিক/Stringer প্রয়োজন । আগ্রহীরা সত্বর ছবি ও বায়োডাটা আমাদের মেইল আই ডি-তে মেইল করুন । আমাদের মেইল আই ডি- info@biswadarpan.com উল্লেখ্যঃ- (পশ্চিম বর্ধমান , জামালপুর , বীরভুম , দক্ষিন ২৪ পরগনা , দক্ষিণ দিনাজপুর , মুর্শিদাবাদ , কলকাতা , পুরুলিয়া অগ্রগণ্য)
বিদেশে ট্যুরের নামে প্রতারণা, গ্রেপ্তার ট্যুর আয়োজক সংস্থার ম্যানেজিং ডিরেক্টর সহ আরও দুই
বিদেশে ট্যুরের নামে প্রতারণা, গ্রেপ্তার ট্যুর আয়োজক সংস্থার ম্যানেজিং ডিরেক্টর সহ আরও দুই
January 11, 2019, 4:24pm দক্ষিণবঙ্গ

বিশ্বদর্পণ।। দক্ষিণবঙ্গঃ   সিঙ্গাপুর, মালয়েশিয়া ও থাইল্যান্ড ভ্রমণে আকর্ষণীয় ছাড়। বিখ্যাত দৈনিকের পাতায় এই বিজ্ঞাপন চোখে পড়ত অনেকেরই। সংস্থার অফিস কলকাতার বুকেই। বাইরে থেকে দেখলে বোঝা দায়, এই ট্যুর আয়োজক সংস্থার আড়ালেই ফাঁদা হয়েছে বড়সড় প্রতারণার ছক। উদ্দেশ্য, বিদেশ ভ্রমণের নামে বিভিন্ন লোকজনের থেকে টাকা হাতিয়ে চম্পট দেওয়া।

 

ঠিক এমনই প্রতারণার ছক কষা হয়েছিল দক্ষিণ কলকাতার স্কাইলার্ক ট্রাভেল নামের একটি ট্যুর আয়োজক সংস্থার ছাতার তলায়। গড়ফা থানায় দুটি আলাদা অভিযোগ জমা পড়েছিল এই সংস্থার বিরুদ্ধে।ব্যাঙ্গালোর-নিবাসী এম আর শশীধারা এবং নরেন্দ্রপুরের বাসিন্দা অভিষেক পাত্রর অভিযোগের নির্যাস ছিল একই। বিদেশ ভ্রমণের নাম করে তাঁদের থেকে টাকা নিয়ে চম্পট দিয়েছে স্কাইলার্ক ট্রাভেলের লোকজন।

 

তদন্তকারী অফিসারদের মধ্যে এম আর শশীধারা জানান, ২০১৭ সালে তাঁরা বন্ধুবান্ধবরা মিলে ঘুরতে এসেছিলেন কলকাতায়। দল নেহাত ছোট ছিল না। মোট ৬৪ জন, সবাই অবসরপ্রাপ্ত। সেই সময়ে এই স্কাইলার্ক ট্রাভেলই তাঁদের কলকাতা ভ্রমণের আয়োজন করেছিল। স্কাইলার্ক ট্রাভেলের কর্মচারীদের আতিথেয়তা আর নিখুঁত আয়োজনে মুগ্ধ হয়েছিলেন এম আর শশীধারা আর তাঁর বন্ধুরা।সেই মুগ্ধতার জেরেই ২০১৮ সালে এই দলের সবাই মিলে ঠিক করেন, সিঙ্গাপুর, মালয়েশিয়া আর থাইল্যান্ডও ঘুরতে যাবেন স্কাইলার্ক ট্রাভেলেরই তত্ত্বাবধানে। বিমানের টিকিট ও ভ্রমণের খরচ বাবদ আগাম মোট ৩৫ লক্ষ ৪ হাজার টাকা ও ৬৪ জনের পাসপোর্ট তাঁরা তুলে দেন সংস্থার এজেন্ট শুভঙ্কর মণ্ডলের হাতে। বিনিময়ে স্কাইলার্ক ট্রাভেলের পক্ষ থেকে বিমানের টিকিট দেওয়া হয় তাঁদের। কিন্তু, কিছুদিনের মধ্যেই তাঁরা বুঝতে পারেন সেই টিকিট নকল। প্রতারিত হয়েছেন বুঝতে পারেন যতদিনে, তার মধ্যেই বিপুল পরিমাণ টাকাসমেত উধাও হয়ে গেছে সংস্থার সব লোকজন।

 

অপর এক অভিযোগকারী, নরেন্দ্রপুরের অভিষেক পাত্রস্কাইলার্ক ট্রাভেলের সঙ্গে যোগাযোগ করেছিলেন সংবাদপত্রে বিজ্ঞাপন দেখে। তিনিও সিঙ্গাপুর, মালয়েশিয়া আর থাইল্যান্ড ট্যুরের জন্য মোট ১,২৪,৯৫০ টাকা আগাম দিয়েছিলেন সংস্থার আরেক এজেন্ট আকাশ পাঠককে। একইভাবে প্রতারিত হন তিনিও। এরপর বিমানের নকল টিকিটসমেত গড়ফা থানায় অভিযোগ জানান অভিষেক।

 

স্কাইলার্ক ট্রাভেলের ম্যানেজিং ডিরেক্টর রূপায়ণ গুপ্ত সহ বাকি দুই এজেন্ট শুভঙ্কর মণ্ডল এবং আকাশ পাঠক তখন বেপাত্তা। তাঁদের খোঁজে রাজ্য এবং রাজ্যের বাইরে নানা জায়গায় তল্লাশি শুরু করে গড়ফা থানার বিশেষ টিম। অবশেষে বিশ্বস্ত সূত্র মারফৎ খবর পেয়ে গড়ফা অঞ্চলেরই এক গোপন ডেরা থেকে গ্রেপ্তার করা হয় তিনজনকেই ।

 

এই গোটা পরিকল্পনার মূল পাণ্ডা স্কাইলার্ক ট্রাভেলের ম্যানেজিং ডিরেক্টর রূপায়ণ গুপ্ত। উদ্দেশ্য কম খরচে সিঙ্গাপুর, মালয়েশিয়া আর থাইল্যান্ড ট্যুরের টোপ দেখিয়ে মোটা টাকা হাতিয়ে চম্পট দেওয়ার। রূপায়ণের সাজানো চিত্রনাট্য অনুযায়ীই দুই প্রতারক এম আর শশীধারা এবং অভিষেক পাত্রর সঙ্গে কথা বলেছিল রূপায়ণ এর দুই সাগরেদ শুভঙ্কর ও আকাশ।

তল্লাশিতে তিনজনের জিম্মা থেকে উদ্ধার হয়েছে মোট ৬৬টি পাসপোর্ট।হাতিয়ে নেওয়া টাকা উদ্ধারের প্রক্রিয়াও চলছে দ্রুত।আদালত প্রতারকত্রয়ীকে ১১ জানুয়ারি অবধি পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে।

   

Leave a Comment