Announcements
বিশ্বদর্পণ এবার আপনার মোবাইলে ।। গুগল প্লে ষ্টোর থেকে Biswadarpan টাইপ করে বিশ্বদর্পণ অ্যাপ ডাউনলোড করুন । বিশ্বদর্পণ নিউজ পোর্টালের জন্য সাব এডিটর , রিপোর্টার ও মার্কেটিং এগজিকিউটিভ প্রয়োজন । সত্ত্বর ছবি ও বায়োডাটা মেল করুন- info@biswadarpan.com/official@biswadarpan.com ।। যে কোন খবর ও বিজ্ঞ্যাপনের জন্য যোগাযোগ করুন -98000 -51405 বিশ্বদর্পণ এবার আপানার মোবাইলে ।। গুগল প্লে ষ্টোর থেকে Biswadarpan টাইপ করে বিশ্বদর্পণ অ্যাপ ডাউনলোড করে ২৪x৭ আপডেট থাকুন ।। Biswadarpan এর দের জন্য নতুন update । সপ্তাহের প্রতি শনিবার ও রবিবার নজর রাখুন সাহিত্যের পাতায় । শনিবার একগুচ্ছ কবিতা নিয়ে হাজির Biswadarpan । গল্প , ছোট গল্পের ভান্ডার নিয়ে রবিবাসরীয় Biswadarpan । ভোজন রসিকদের জন্য দারুন খবর । সপ্তাহের শেষে নিত্যনতুন রেসিপি Biswadarpan এ । আপনারাও পাঠাতে পারেন আপনার প্রিয় খাবারের রেসিপি । AVRO keyword এ টাইপ করুন , আর রেসিপির ছবি ও আপনার নাম স হ মেল করুন আমাদের mail id তে । MAIL ID- info@biswadarpan.com প্রতি মাসের শেষে বাছাই করা হবে আপনাদের পাঠানো রেসিপি । সেরা ২ রেসিপিকে দেওয়া হবে আকর্ষণীয় উপহার Biswadarpa এর পক্ষ থেকে । STAY TUNED BISWADARPAN . SUBSCRIBE OUR YOUTUBE CHANNEL - BISWADARPAN বিশ্বদর্পণ নিউজ পোর্টালের জন্য রাজ্য ব্যাপী সাংবাদিক/Stringer প্রয়োজন । আগ্রহীরা সত্বর ছবি ও বায়োডাটা আমাদের মেইল আই ডি-তে মেইল করুন । আমাদের মেইল আই ডি- info@biswadarpan.com উল্লেখ্যঃ- (পশ্চিম বর্ধমান , জামালপুর , বীরভুম , দক্ষিন ২৪ পরগনা , দক্ষিণ দিনাজপুর , মুর্শিদাবাদ , কলকাতা , পুরুলিয়া অগ্রগণ্য)
শিশু বদলের অভিযোগ ঘিরে চাঞ্চল্য বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে
শিশু বদলের অভিযোগ ঘিরে চাঞ্চল্য বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে
January 11, 2019, 10:04am পূর্ব বর্ধমান
বিশ্বদর্পণ ।। বর্ধমানঃ শিশু বদলের অভিযোগ ঘিরে চাঞ্চল্য বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালে । অভিযোগ উঠেছে বর্ধমান হাসপাতালের প্রসূতি বিভাগের বিরুদ্ধে । এই ঘটনায় হাসপাতাল সুপারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন প্রসূতির পরিবার । ঘটনার তদন্তের জন্য হাসপাতাল কর্তৃপক্ষ ৪ সদস্যের কমিটি গঠন করার নির্দেশ দিয়েছে ।
ঘটনা গত মঙ্গলবারের । এদিন পূর্বস্থলীর মেড়তলার বাসিন্দা বিশ্বজিৎ সূত্রধরের স্ত্রী ঝুম্পা সূত্রধর প্রসব যন্ত্রণা নিয়ে সকাল ১০ টা নাগাদ বর্ধমান হাসপাতালে ভর্তি হন । ওইদিন রাত সাড়ে ১০টা নাগাদ তিনি সন্তান প্রসব করেন । বিশ্বজিৎবাবু জানিয়েছেন, সিজার করে ঝুম্পাদেবী একটি পুত্র সন্তানের জন্ম দেন । প্রসূতি বিভাগে কর্মরত নার্সরা ঝুম্পাদেবীকে তাঁর পুত্র সন্তান দেখিয়েও নিয়ে যান । কিন্তু আধঘন্টা পর নার্সরা এসে জানান, পুত্র নয়, তিনি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন । তাঁরা প্রথমে দেওয়া পুত্র সন্তানকে নিয়ে তার বদলে একটি কন্যা সন্তান দেওয়া হয় । এই ঘটনাকে কেন্দ্র করে হাসপাতালে চাঞ্চল্যের সৃষ্টি হয় । প্রসূতির পরিবার বুধবার রাতে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে মৌখিক অভিযোগ জানান । পরে বৃহস্পতিবার হাসপাতাল সুপারের কাছে শিশু বদলের লিখিত অভিযোগ জানানো হয় । তিনি জানিয়েছেন, প্রয়োজনে তিনি ডিএনএ টেস্টও করাবেন তাঁরা ।

অন্যদিকে, এই ঘটনায় শিশু বদলের অভিযোগ অস্বিকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ । হাসপাতালের ডেপুটি সুপার ডা. অমিতাভ সাহা জানিয়েছেন, প্রসবের পর মায়ের সঙ্গে শিশুর একটা ডিস্ক নম্বর থাকে । সেই নম্বর না মিলিয়ে শিশু দেওয়াতেই এই ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে তাঁরা জেনেছেন । সেই সময় কর্তব্যরত নার্সদের গাফিলতির জেরেই এই ঘটনা ঘটেছে । এব্যাপারে তদন্তের জন্য চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে । রিপোর্টের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি ।
   

Leave a Comment

Comments

  • Bailey
    Thu, Jan 17, 2019
    It's perfect time to make a few plans for the future and it's time to be happy. I've read this publish and if I may I want to recommend you some interesting issues or advice. Maybe you could write subsequent articles regarding this article. I wish to learn more things approximately it! I am sure this paragraph has touched all the internet viewers, its really really pleasant post on building up new webpage. Thank you for the good writeup. It in fact was a amusement account it. Look advanced to far added agreeable from you! By the way, how can we communicate? http://foxnews.org