Announcements
বিশ্বদর্পণ এবার আপনার মোবাইলে ।। গুগল প্লে ষ্টোর থেকে Biswadarpan টাইপ করে বিশ্বদর্পণ অ্যাপ ডাউনলোড করুন । বিশ্বদর্পণ নিউজ পোর্টালের জন্য সাব এডিটর , রিপোর্টার ও মার্কেটিং এগজিকিউটিভ প্রয়োজন । সত্ত্বর ছবি ও বায়োডাটা মেল করুন- info@biswadarpan.com/official@biswadarpan.com ।। যে কোন খবর ও বিজ্ঞ্যাপনের জন্য যোগাযোগ করুন -98000 -51405 বিশ্বদর্পণ এবার আপানার মোবাইলে ।। গুগল প্লে ষ্টোর থেকে Biswadarpan টাইপ করে বিশ্বদর্পণ অ্যাপ ডাউনলোড করে ২৪x৭ আপডেট থাকুন ।। Biswadarpan এর দের জন্য নতুন update । সপ্তাহের প্রতি শনিবার ও রবিবার নজর রাখুন সাহিত্যের পাতায় । শনিবার একগুচ্ছ কবিতা নিয়ে হাজির Biswadarpan । গল্প , ছোট গল্পের ভান্ডার নিয়ে রবিবাসরীয় Biswadarpan । ভোজন রসিকদের জন্য দারুন খবর । সপ্তাহের শেষে নিত্যনতুন রেসিপি Biswadarpan এ । আপনারাও পাঠাতে পারেন আপনার প্রিয় খাবারের রেসিপি । AVRO keyword এ টাইপ করুন , আর রেসিপির ছবি ও আপনার নাম স হ মেল করুন আমাদের mail id তে । MAIL ID- info@biswadarpan.com প্রতি মাসের শেষে বাছাই করা হবে আপনাদের পাঠানো রেসিপি । সেরা ২ রেসিপিকে দেওয়া হবে আকর্ষণীয় উপহার Biswadarpa এর পক্ষ থেকে । STAY TUNED BISWADARPAN . SUBSCRIBE OUR YOUTUBE CHANNEL - BISWADARPAN বিশ্বদর্পণ নিউজ পোর্টালের জন্য রাজ্য ব্যাপী সাংবাদিক/Stringer প্রয়োজন । আগ্রহীরা সত্বর ছবি ও বায়োডাটা আমাদের মেইল আই ডি-তে মেইল করুন । আমাদের মেইল আই ডি- info@biswadarpan.com উল্লেখ্যঃ- (পশ্চিম বর্ধমান , জামালপুর , বীরভুম , দক্ষিন ২৪ পরগনা , দক্ষিণ দিনাজপুর , মুর্শিদাবাদ , কলকাতা , পুরুলিয়া অগ্রগণ্য)
পুজোর ভিড়েও থাকুন নজরকাড়া
ছবিঃ ইন্টারনেট
August 24, 2018, 10:30pm বিউটি টিপস
বিশ্বদর্পণ ডেস্কঃ পুজোর সাজ । একটু ডিফরেন্ট তো হবেই । সারা বছর ধরে প্ল্যানিং করা এই চারটে দিনের জন্য । সপ্তমী থেকে দশমী সকালের সাজ আলাদা আর রাতের সাজও আলাদা। সকালটা যদিও পাড়ার মণ্ডপেই কেটে যায় । কিন্তু রাতে ঠাকুর দেখতে বেরোনো মাস্ট । কিন্তু এই পচানি গরমে সুন্দর করে মেক আপ করে বেরিয়ে শেষ পর্যন্ত থাকবে তো । ভিড় আর ঘাম সামলে কেমন করে থাকবেন ঝকঝকে।পুজোর কটা দিন মেনে চলুন এই টিপস ।

  •  আপনার মেক আপ ও ঠিক থাকবে আর আপনিও থাকবেন একদম পারফেক্ট ।ঠাকুর দেখতে বেরনোর আগে সুতির পাতলা কাপড়ে জড়িয়ে নিন বরফের টুকরো। সেই কাপড়ের টুকরো মেক আপ এর আগে মুখে ভালো করে ঘষে নিন । কিছুক্ষণ ঘষার পর মুখ ধুয়ে তারপর মেক আপ করুন । দেখবেন মেক আপ  ঠিক থাকবে । আর ঘাম ও হবে না । ফলে মেক আপ ঘামে গলে যাওয়ার প্রশ্নই নেই । ফ্রেশ থাকবেন । 


  • স্নান করার সময়ে জলে কয়েকটা নিমপাতা ফেলে দিন। অথবা কয়েক ফোঁটা ওডিকোলন বা গোলাপ জল। দেখবেন স্নানের পরে তরতাজা হয়ে উঠেছেন। 



  • প্রচুর পরিমাণে জল খান । জল আপনার শরীরকে তরতাজা রাখবে । জলের বদলে ডাবের জল বা ফলের রসও খেতে পারেন । 


  • মেক আপের আগে বা রাতে শুতে যাওয়ার সময় মেক আপ তুলে অ্যালোভেরা জেল লাগান । ফ্রেশ থাকবে ত্বক । আর ঠাকুর দেখতে বেরিয়ে মহিলারা অবশ্যই ব্যাগে রাখুন ওয়েট টিস্যু । ক্লান্ত লাগ্লেই আলতো করে মুখের ঘাম স্পঞ্জ করে মুছুন ।


  • সারা রাত ঠাকুর দেখার পর চোখ তো ক্লান্ত হবেই । আবার পরদিন সকালেও উঠতে হবে । তাই চায়ের লিকার ফ্রিজে রেখে ঠান্ডা করে তুলোয় ভিজিয়ে চোখ বন্ধ করে আস্তে আস্তে বুলিয়ে নিন। তার পর ২০ মিনিট চোখ বন্ধ করে রাখুন। এ বার জল দিয়ে চোখ ধুয়ে ফেলুন। গোলাপ জল দিয়েও চোখ ধুতে পারেন।প্রতিদিন রাতে এটি করলে চোখ সতেজ থাকবে।


  • দুপুরে ঠাকুর দেখতে বেরোলে অবশ্যই ব্যাবহার করুন স্কার্ফ বা ওড়না । সরাসরি সূর্যের তাপ লাগাবেন না । 


  • চেষ্টা করুন সুতির জামাকাপড় পরতে। বিশেষ করে দিনের বেলায় সাদা বা হাল্কা রঙের জামা পরলেই ভাল। এতে ঘাম কম হয় ।
   

Leave a Comment